nagorikkanthanagorikkantha

ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের 'আইসিটি লিডার অব দ্য ইয়ার' পুরস্কারে ভূষিত হয়েছেন নাটোরের চলনবিল অধ্যুষিত সিংড়া ৩ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (২৮শে অক্টোবর) বিকেলে আইসিটি বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সন্ধ্যায় প্রতিমন্ত্রীর একান্ত সহকারী রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্ল্যেখ করা হয়েছে, আইসিটি শিল্পে ক্রমাগত উদ্ভাবন, তরুণ নেতা, পরিবর্তনে চালিকাশক্তি ও আইসিটি অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখায় তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে। এর আগে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ইয়াং গ্লোবাল লিডার ২০১৬ হিসেবে মনোনীত করে। এসময় সংস্থাটি পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুব নেতাদের নাম উল্লেখ করে একটি তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছিলো।

২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে নাটোরের সিংড়া উপজেলা থেকে আওয়ামী লীগের নির্বাচিত বাংলাদেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য ছিলেন জুনাইদ আহমেদ পলক। পরে ২০১৪ সালের ১২ জানুয়ারি তিনি নির্বাচিত সরকারের সংসদ সদস্য হন এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

৩০ অক্টোবর, ২০১৭ ১৭:২৩ পি.এম