nagorikkanthanagorikkantha

সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ক্রিকেটের আরও এক জনপ্রিয় টুর্নামেন্ট টি-টেন ক্রিকেট লীগ। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে ডাক পেয়ে ইতিহাসের অংশ হতে যাচ্ছেন বাংলাদেশের তিন ক্রিকেটার।

রোববার দুবাইয়ে এই টুর্নামেন্টের জন্য অনুষ্ঠিত প্লেয়ার ড্রাফটে দল পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

আগামী ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যেখানে অংশগ্রহণ করবে মোট ৬ টি দল।

টি-টেন টুর্নামেন্টে পাখতুনের হয়ে খেলবেন তামিম ইকবাল। মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে বেঙ্গল টাইগারস। এ ছাড়া তৃতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে কেরালা কিংস।

কেরালা কিংসে সাকিব আল হাসানদের কোচ হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা। এই দলে কাইরন পোলার্ড, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভীরের মতো তারকা ক্রিকেটাররাও রয়েছেন।

অন্যদিকে মুস্তাফিজের বেঙ্গল টাইগারস দলকে নেতৃত্ব দেবেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। এই দলে সুনীল নারিন, ড্যারেন সামির মতো তারকা খেলোয়াড়রা খেলবেন।

তামিম ইকবালের পাখতুন দলে টেনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তৃক নিষেধাজ্ঞা পাওয়া মোহাম্মদ ইরফানকে। এছাড়া ফখর জামান, ডেয়াইন স্মিথ, আহমেদ শেহজাদ ও জুনায়েদ খানের মতো তারকা ক্রিকেটাররা এই দলে রয়েছেন।

০৬ নভেম্বর, ২০১৭ ১৩:৪৩ পি.এম