nagorikkanthanagorikkantha

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র জমা দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ। তবে হাথুরুসিংহের পদত্যাগপত্র নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিসিবি।

শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে হাথুরুসিংহের। বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক উন্নয়নে স্বদেশি কোচ হাথরুকে শ্রীলঙ্কা নজরে রেখেছে দীর্ঘদিন ধরেই। বিশেষ করে গত জুনে গ্রাহাম ফোর্ডের পদত্যাগের পর নতুন কোচ নিয়ে বেশি আগ্রহী হয়ে ওঠে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। গত তিন মাস ধরে হাথুরুর বিষয়টি নিয়ে তারা অনেক দূর এগিয়েছে বলে জানা যায়।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে হাথুরুসিংহের। এই চুক্তি ভেঙে শ্রীলঙ্কা দলে যোগ দিলে হঠাৎ সামলে নিতে কিছুটা বেকায়দায় পড়তে পারে বাংলাদেশ।

২০১৪ সালে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন হাথুরুসিংহে। তার অধীনে দুর্দান্ত পারফরম্যান্সে অনন্য উচ্চতায় উঠে আসে বাংলাদেশ ক্রিকেট। তার অধীনে প্রথমবারের মতো ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে উঠে আসে টাইগাররা। ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ।

তবে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরটি সুখকর হয়নি বাংলাদেশ দলের। টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ হতে হয়েছে বাংলাদেশকে। ওই সফরে ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ ও দলের বাজে পারফরম্যান্সের পর বিসিবির কাছে হাথুরুসিংহেকে জবাবদিহি করতে হতে পারে বলে গুঞ্জন ওঠে।

-ক্রিকইনফো

০৯ নভেম্বর, ২০১৭ ১৭:৪৯ পি.এম