nagorikkanthanagorikkantha

রাজধানী ঢাকার জনপ্রিয় বিদ্যাপীঠ ধানমন্ডি আইডিয়াল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে কলেজ প্রাঙ্গনে তাদের বরণ করে নেয় ম্যানেজিং কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীরা।

সকালে কলেজ চত্বরে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ‘নতুনের জয়গান সবখানেই বাজে।’ নতুনের তালে তাই সব পুরাতনকে ভুলে জাতিকে নতুন কিছু দিতে হবে। তিনি আইডিয়াল কলেজকে প্রযুক্তিসম্পন্ন একটি আদর্শ কলেজ গড়তে সকল ধরনের সাহায্য-সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। ফজলে নূর তাপস আগতদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনে জাতিকে নেতৃত্ব দিবে। তাই তোমাদের দায়িত্ব-কর্তব্য এখন থেকেই চর্চা করবে হবে। এর আগে প্রধান অতিথি ও সভাপতিকে গার্ড অব অনার প্রদান করা হয় কলেজ রোভার স্কাউটে পক্ষ থেকে।

জাতীয় পতাকা ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলনপূর্বক পায়রা উড়িয়ে কর্মসূচীর উদ্ধোধন করা হয়। পরে কলেজের গভর্নিং বডির সভাপিত প্রবীণ আইনজীবী সৈয়দ রেজাউর রহমান এ্যাডভোকেট তার বক্তব্যে বলেন, কলেজের পড়াশোনার মানোন্নয়নে সব কাজ করে যাবেন বলে আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন আহম্মেদ বলেন, আমরা এমপি মহোদয়ের দিক-নির্দেশনামতে কলেজকে ক্রমেই এগিয়ে নিয়ে যাচ্ছি। এসময় তিনি নবীনদের জয়গান করে বলেন, আমরা তোমাদেরকে বরণ করার জন্য উদগ্রীব ছিলাম। আজ সেই মাহেন্দ্রক্ষণ। আশা করি তোমরা শিক্ষকদের সেই সম্মান রাখবে।

এছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মহিবুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর জসীম উদ্দিন আহম্মেদ, কাউন্সিলর হোসেন হায়দার হিরু।

মঞ্চে উপস্থিত সবাইকে উত্তরীয় ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। অনুষ্ঠানে শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১১ নভেম্বর, ২০১৭ ১৫:৫৩ পি.এম