nagorikkanthanagorikkantha

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি শেষবর্ষের শিক্ষার্থী ফৌজিয়া মোসলেম, গত ১৯ নভেম্বর বিশ্ববিদ্যালয় যাওয়ার পথে ঠক্কর নামক স্থানে ট্রাক ও অটোরিক্সার সংঘর্ষে মারাত্মকভাবে আহত হন, এরপর নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর আজ সোমবার ২০ নভেম্বর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রায় সহস্রাধিক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গেট সংলঘ্ন রাস্তায় মানববন্ধন আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুশফিকুর রহমান খান, ফার্মেসি বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত চেয়ারম্যার ড. সেলিম হোসাইন, সহযোগী অধ্যাপক আবুল বাশার, কেমি প্রকৌশল বিভাগের অধ্যাপক ড.এম. ইঊসূফ মিয়া। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এস. এম ধ্রুব সহ বিশ্ববিদ্যালয় এর কর্মকর্তাবৃন্দ।

মানববন্ধন শেষে প্রক্টর মুশফিকুর রহমান বলেন, "ফৌজিয়াআমাদের বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষার্থী, তাঁর বিয়োগ পূরণ হওয়ার মত নাহ। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, "সংশ্লিষ্ট ট্রাক চালককে ধরার জন্য স্থানীয় প্রশাসকে জোর দাবি জানানো হয়েছে, তাঁরা অতিশীঘ্রই সংশ্লিষ্ট চালককে গ্রেফতারেরর আশ্বাস দিয়েছেন।"

ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সলিম হোসাইন ফৌজিয়ার কথা বলতে গিয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন, তিনি বলেন," আমাদের শিক্ষকদের প্রিয় ছাত্রী ছিল সে, আমি এবং আমাদের সবার পক্ষ থেকে ট্রাক চালকের অনতিবিলম্বে গ্রেফতার ও শাস্তির ব্যাবস্থা করা হোক। "

উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি বলেন, "এটা কোন এক্সিডেন্ট নাহ্, এটা হত্যাকান্ড। আমরা স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরী কে এ সোনাপুর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত রাস্তা চার লেনে রুপান্তরের জোর দাবি জানাই"। সেক্রেটারি এস. এম. ধ্রুব বলেন, " সে আমার সহপাঠী ছিলো, আমার সত্যি খুবই খারাপ লাগছে যে নোয়াখালী হারাল এক মেধাবী , দেশ হারাল এক নক্ষত্র, আপনারা সবাই তাঁর জন্য দূআ করবেন। "

উল্লেখ্য, ফৌজিয়া মোসলেম বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ইতিহাসের সেরা শিক্ষার্থী, তাঁর সি.জি.পি.এ ৩.৯৬(৪এর মধ্যে)।

২০ নভেম্বর, ২০১৭ ১৮:১৩ পি.এম