nagorikkanthanagorikkantha

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন খালেদ মাহমুদ সুজন। নতুন একজন বিদেশি কোচ নিয়োগ দেয়া পর্যন্ত সাবেক এই টাইগার দলপতিকে এই দায়িত্ব দেয়া হতে পারে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘যদি জানুয়ারিতে শ্রীলঙ্কা সিরিজের পূর্বে আমরা কোনো বিদেশি কোচ না পাই, তাহলে আমরা দেশীয় কোচই খোঁজব। সেক্ষেত্রে খালেদ মাহমুদ সুজনের দায়িত্ব গ্রহণের সম্ভাবনা সবচেয়ে বেশি।’

বিসিবি এর আগে ইংল্যান্ড দলের কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগের ব্যাপারে আগ্রহ দেখায়। কিন্তু তিনি জানিয়ে দেন ইংল্যান্ড লায়ন্সের বর্তমান দায়িত্বেই তিনি খুশি আছেন। তাছাড়া অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার জাস্টিন ল্যাঙ্গারের নিয়োগের বিষয়েও কোনো সুরাহা হয়নি। কারণ ল্যাঙ্গার সম্প্রতি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে টাইগারদের ব্যর্থতার পর শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে সম্প্রতি বাংলাদেশ দলের জাতীয় দলের কোচের দায়িত্ব থেকে থেকে পদত্যাগ করেছেন। তাই বিসিবি এখন তার উত্তরসূরি হিসেবে একজন কোচ নিয়োগের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

-ক্রিকইনফো

২১ নভেম্বর, ২০১৭ ১৭:২৬ পি.এম