nagorikkanthanagorikkantha

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাশলে ইয়ংয়ের জোড়া গোলে মঙ্গলবার ওয়াটফোর্ডকে ৪-২ ব্যবধানে হারিয়েছে মরিনহোর দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে ম্যানচেস্টার ইউনাইটেড। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৯ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন অ্যাশলে ইয়ং। লিনগার্ডের পাস থেকে জোড়াল শটে বল জালে জড়ান ইংলিশ এই তারকা। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ এই মিডফিল্ডার।

ম্যাচের ৩২ মিনিটে প্রতিপক্ষ রক্ষণের ভুলে দলের তৃতীয় গোলটি করেন ফরোয়ার্ড মার্শিয়াল। লুকাকুর বাড়ানো বল পেয়ে সহজেই জালে জড়ান ফরাসি এই তারকা। ম্যাচের ৪৪ মিনিটে গোলের সুযোগ পান লুকাকু। তবে তার শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ফিরতি বলে লিনগার্ড শট নিলে দারুণ ক্ষিপ্রটায় তাও ফিরিয়ে দেন গোলরক্ষক গোমেজ। বিরতির ঠিক আগে স্বাগতিকদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনের হেড ক্রসবারে লাগলে ব্যবধান কমানো হয়নি।

বিরতি থেকে ফিরে খেলার আধিপত্য ধরে রাখে ম্যানইউ। ম্যাচের ৭৪ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন লুকাকু। তবে উল্টো ম্যাচের ৭৭ মিনিটে বলদি মাঠে নামা পেরেরাকে রোহো ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিক ওয়াটফোর্ড। স্পট কিকে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড ট্রই ডিনি। সাত মিনিট পর ফরাসি মিডফিল্ডার আবদুলাই দুকুরে ব্যবধান আরও কমালে নাটকীয় শেষের সম্ভাবনা জাগে।

তবে ৮৬তম মিনিটে ২২ গজ দূর থেকে লিনগার্ড স্কোরলাইন ৪-২ করলে জয় নিশ্চিত হয়ে যায় ইউনাইটেডের। এই জয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান ৫ পয়েন্টে কমিয়ে এনেছে ইউনাইটেড। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩২। এক ম্যাচ কম খেলা সিটির পয়েন্ট ৩৭।

এদিকে দিনের অপর ম্যাচে লেস্টার সিটির মাঠে ২-১ গোলে হেরে গেছে টটেনহ্যাম হটস্পার। এ হারে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে স্পার্সরা।

২৯ নভেম্বর, ২০১৭ ১০:৩৯ এ.ম