nagorikkanthanagorikkantha

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে আনন্দ মিছিল করছে ধর্মপ্রাণ মুসলমানরা। তাহযীব-তামাদ্দুন বিভাগ ও ছাত্র আনজুমানে আল বাইয়্যিনাতের ব্যানারে বিভিন্ন জেলা ও বিভাগীয় শহর থেকে লাখো মুসুল্লি এসেছেন রাজধানীতে। শত শত গাড়ির বহর নিয়ে মিছিল গিয়ে মিশেছে রাজারবাগ শরীফে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাতের এ দিনটি সারাদেশে জাতীয়ভাবে যথাযোগ্য ধর্মীয় মর্যাদার মধ্য দিয়ে পালিত হয়ে আসছে।

শনিবার সকাল ৯টার দিকে সরেজমিনে দেখা যায়, রাজধানীর একাধিক স্থানে আনন্দ মিছিল। রাজধানীর উত্তরা থেকে গুলিস্তান যাওয়ার সড়কে শত শত গাড়ির বহর নিয়ে আনন্দ মিছিল করতে দেখা যায় ধর্মপ্রাণ মুসলমানদের।

রাজধানীর বাড্ডা এলাকায় কথা হয় রুহুল হাসান নামে মিছিলে অংশ নেয়া এক মুসুল্লির সঙ্গে। তিনি বলেন, আজ আনন্দের দিন। আপনার আমার প্রিয় মুসলমান ও বিশ্ব জাহানের রহমত হিসেবে পৃথিবীতে আসেন হযরত মুহাম্মদ (সা.)। তার আগমনের দিনকে আনন্দের দিন হিসেবেই উদযাপন করছি।

আব্দুল্লাহ আল মামুন নামে আরেকজন বলেন, সাইয়্যিদ আ’ইয়াদ শরীফ আজ। উনার সুমহান সম্মানার্থে জারি করা হয়েছে অবিসংবাদিত, বিরল, আশ্চর্যজনক, বিস্ময়কর। তার শানে অনন্তকাল সুমহান মাহফিল চলবে।

আব্দুল হাকিম নামে অংশগ্রহণকারী মুসুল্লি জানান, মুহাম্মদ (সা.) আমাদের সবার প্রিয়। প্রিয়জন কাছে আসলে তো ভালো লাগার কথা। তিনি আমাদের জন্যই পৃথিবীতে এসেছিলেন। সেজন্য আমরা ধন্য ও আনন্দিত। আবার তিনি আল্লাহ’র প্রিয়। তিনি আমাদের কাছ থেকে বিদায় নিয়ে আল্লাহ’র কাছে চলে গেছেন। সেটাও আনন্দের। সেজন্য আমরা আনন্দ মিছিল, মিলাদে হাবীবুল্লাহ উদযাপন করছি।

গাড়ি বহরের মিছিলে অংশ নেয়া মুসুল্লিরা জানান, রাজারবাগ শরীফের সুন্নতি জামে মসজিদে ওয়াজ শরীফ অনুষ্ঠিত হবে। সেখানে বিশ্ব উম্মাতে মোহাম্মদীর মঙ্গল কামনায় মোনাজাত করা হবে।

০২ ডিসেম্বর, ২০১৭ ১২:০৫ পি.এম