nagorikkanthanagorikkantha

শুরুতে পিছিয়ে পড়েও মেসি-সুয়ারেজের গোলে এগিয়ে গিয়েছিল বার্সা। তবে শেষ দিকে আবারও গোল খেয়ে সেল্টা ভিগো সঙ্গে ২-২ গোলে ড্র করে নিজেদের মাঠে পয়েন্ট হারিয়েছে ভালভারদের শিষ্যরা।

ঘরের মাঠে শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলা শুরু করলেও পাল্টা এক আক্রমণে ম্যাচের ২০ মিনিটে পিছিয়ে পড়ে বার্সেলোনা। অফসাইডের ফাঁদ ভেঙে মাক্সি লোপেসকে পাস দেন ইয়াগো আসপাস। সতীর্থের শট গোলরক্ষক মার্ক আন্ড্রে টের-স্টেগেন পা দিয়ে ঠেকানোর পর ফিরতি বল অনায়াসে জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড আসপাস।

দুই মিনিট পর মেসির গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। পাওলিনহোর পাস নিজে না ধরে ছেড়ে দেন সুয়ারেজ। আর বল পেয়ে নিচু শটে লিগে তিন ম্যাচের গোল খরা কাটান পাঁচবারের এই বর্ষসেরা খেলোয়াড়। চলতি মৌসুমে লিগে এটি মেসির ১৩তম গোল।

ম্যাচের ৩২ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সা। তবে সুয়ারেজের একটি শট প্রতিহত হওয়ার পর ফিরতিবলে মেসির শট পোস্টে লাগে।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে বার্সা। ম্যাচের ৪৭ মিনিটে মেসির পাস ধরে গোলরক্ষককে ফাঁকি দিলেও পাওলিনহোর শটে বল জড়ায় পাশের জালে। অবশেষে ম্যাচের ৬২ মিনিটে আলবার পাস পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন লুইস সুয়ারেজ। ম্যাচের ৬৪ মিনিটে মেসির হেড ঝাপিয়ে পড়ে ঠেকান সেল্টা গোলরক্ষক।

এদিকে খুব বেশি সময় এগিয়ে থাকতে পারেনি বার্সা। আট মিনিট পর আসপাস-লোপেজ জুটিতেই সমতায় ফেরে সেল্টা। ডান দিকের বাই-লাইনের কাছে আলবাকে ফাঁকি দিয়ে আসপাসের করা কাটব্যাক ধরে গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড লোপেজ।

ম্যাচের ৭৪ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন পিকে। মেসির পাস থেকে বল পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিতে পারলেও বল জালে জড়াতে ব্যর্থ হন। ম্যাচের শেষ দিকে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সেল্টা ভিগোও। তবে বার্সা গোলরক্ষককে ফাঁকি দিতে ব্যর্থ হয় সেল্টা তারকা। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া ৫ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয়স্থানে।

০৩ ডিসেম্বর, ২০১৭ ১০:৩৫ এ.ম