nagorikkanthanagorikkantha

যারা ‘জাতিস্মর’ খ্যাত সৃজিত মুখার্জির ছবির খোঁজ রাখেন তারা হয়তো অনেক আগে থেকেই জানেন, নতুন ছবি হাতে নিয়েছেন সিনেমা নির্মাণের এই ম্যাজিশিয়ান। তার এবারের ছবির গল্পেও থাকছে রাজকাহিনী। একেবারেই সত্য কাহিনী রুপালি পর্দায় তুলে ধরবেন সৃজিত।

গাজীপুরের ভাওয়াল রাজা রমেন্দ্রনারায়ণ রায়ের গল্প নিয়ে নির্মিত ছবিটিতে অভিনয় করবেন কলকাতারেএক ঝাঁক জনপ্রিয় তারকারা। মূল চরিত্র অর্থাৎ ভাওয়াল রাজা হিসেবে হাজির হবেন যিশু সেনগুপ্ত। বাংলাদেশের জয়া আহসানকে দেখা যাবে তার বোনের চরিত্রে।

ভাওয়াল রাজার স্ত্রীর চরিত্রে থাকছেন নবাগত রাজনন্দিনী (ইন্দ্রানী দত্তের কন্যা)। তনুশ্রী চক্রবর্তী অভিনয় করবেন ভাওয়াল রাজার রক্ষিতার চরিত্রে। এই গল্পে ভাওয়াল রাজার রক্ষিতার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ। তাই এই চরিত্রটির জন্য তনুশ্রীকে নিয়েছেন সৃজিত। ছবিতে দেখা যাবে রুদ্রনীলকেও। ডাক্তারের চরিত্রে দেখা মিলবে এই অভিনেতার। ভাওয়াল সন্যাসী কেসের দুই আইনজীবীর চরিত্রে থাকবেন অপর্ণা সেন এবং অঞ্জন দত্ত। একেবারেই জমজমাট অভিনয়ের প্রত্যাশা এখানে।

পাশাপাশি সম্প্রতি সৃজিত তার ছবির নামও ঘোষণা করেছেন। সেটি হলো ‘এক যে ছিল রাজা’। ছবির গল্পে দেখা যাবে মরে যাওয়া রাজা আবার ফিরে এসেছেন। তাকে দেখে বিব্রত পরিবার ও এলাকাবাসী। ভীতও। সবাই জানে রাজার মৃত্যু হয়েছে ১২ বছর আগে। তার সৎকারও হয়েছে। সেই রাজা যখন ফিরে এসে নিজেকে ভাওয়ালের রাজা দাবি করে বসে তখনই শুরু হয় ঝামেলা, বাঁধলো মামলা।

গাজীপুরের ভাওয়াল রাজার গল্পটা এরকমই। মৃত্যুর ১২ বছর পর ফিরে এসেছিলেন তিনি। দাবি করেছিলেন তার সম্পত্তির হিসেব। এ নিয়ে ১৬ বছরের লম্বা মামলা চলেছিলো।

ছবিটি মুক্তি পাবে আগামী বছরের মাঝামাঝিতে।

০৪ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫২ পি.এম