nagorikkantha

নেতা-কর্মীদের ভিড়ে ফখরুল ইসলাম আগমগীরকে বহনকারী ট্রাক সামনে এগোতে পারছিল না। এরপর পার্টি অফিসের পাশ থেকে একটি মোটরসাইকেলে করে বিজয়নগর থেকে মালিবাগ মোড়ে যান তিনি। এখানেই ১৬ ডিসেম্বর উপলক্ষে বিএনপির বিজয় র‌্যালিটি শেষ হয়েছে।

র‌্যালিতে বিএনপি নেতা-কর্মীদের ঢল নামে। রোববার বিকেল ৩টা ৫ মিনিটে এ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি বিকেল সাড়ে ৩টায় মালিবাগে পৌঁছে। দ্রুত মালিবাগ পৌঁছতে ফখরুল ইসলাম আলমগীর ট্রাক ছেড়ে মোটরসাইকেলে করে সেখানে যান।

জাতীয় পতাকাসহ বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে রাজধানীর বিভিন্ন অঞ্চল থেকে এসে র্যালিতে অংশ নেন নেতাকর্মীরা। র‌্যালিতে অংশ নিতে অসংখ্য নেতাকর্মীর উপস্থিতির কারণে নয়াপল্টন এলকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, বিকেল ৩টা ৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে র‌্যালিটি শুরু হলেও দুপুর ১টা থেকেই সড়কে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। ফলে এই রুটে দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

র‌্যালিতে অসংখ্য নেতাকর্মীর উপস্থিতির কারণে নয়াপল্টন ছাড়াও ফকিরাপুল, নাইটিঙ্গেল ও কাকরাইল মোড়ে দিয়েও যান চলাচল বন্ধ ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি থাকা সত্ত্বেও নেতাকর্মীদের উপচেপড়া ভিড়ে এই এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনা ভেঙে পড়ে।

এদিকে গুলিস্তান ও পল্টন মোড় হয়ে কাকরাইল ও মালিবাগসহ বিভিন্ন রুটে নিয়মিত চলাচল করে এমন যানবাহনগুলোও র‌্যালির কারণে ঘণ্টা নাগাদ আটকা পড়ে।

১৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩১ পি.এম