nagorikkantha

ঘরের মাঠে এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৩-০ ব্যবধানে হেরেছে রিয়াল। শুধু এল ক্লাসিকোই হারেনি তারা, লা লিগার শিরোপাও এক প্রকার হাতছাড়া করেছে। ওই ম্যাচে ৩ পয়েন্ট হারানোর পাশাপাশি পরের ম্যাচে একজন খেলোয়াড়কেও হারিয়েছে তারা।

শনিবারের ওই ম্যাচে ৬৩ মিনিটের সময় ডি বক্সের মধ্যে হাত দিয়ে বল ফেরানোর অভিযোগে লাল কার্ড দেখেছিলেন রিয়ালের রাইট ব্যাক দানি কারবাহাল। লাল কার্ড দেখায় কারবাহালকে এক ম্যাচ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ম্যাচ শেষে রেফারিরা যে রিপোর্ট দিয়েছেন সেখানে উল্লেখ করেছেন যে কারবাহাল ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে বল ফিরিয়েছেন। সে কারণেই তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

এই নিষেধাজ্ঞার ফলে নতুন বছরে লা লিগায় প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। ৮ জানুয়ারি সেল্টা ভিগোর মাঠে খেলতে যাবে রিয়াল। সেই ম্যাচে খেলতে পারবেন না কারবাহাল।

লা লিগায় ১৭ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ১৬ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৪!