nagorikkantha

ফুটবলে রোমাঞ্চ বলতে যা বুঝায় সবই দেখা গেল আর্সেনাল ও চেলসির ম্যাচে। আক্রমণ পাল্টা আক্রমণে পুরো ম্যাচে উত্তেজনা থাকলেও শেষ পর্যন্ত আর্সেনালের বিপক্ষের চেলসির হাইভোল্টেজ ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পায় চেলসি। তবে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন মোরাতা।

ম্যাচের ১৫ মিনিটে পাল্টা এক আক্রমণে এগিয়ে যেতে পারতো আর্সেনাল। কিন্তু আট গজ দূর থেকে আলেক্সিস সানচেজের শট ডান দিকের পোস্টের পর বাঁদিকের পোস্টেও বাধা পায়। ম্যাচের ২২ মিনিটে চেলসি আবার রক্ষা পায় কর্তোয়ায়। আলেকসঁদ লাকাজেতের শট ঝাঁপিয়ে ঠেকান বেলজিয়ামের গোলরক্ষক। প্রথমার্ধের বাকি সময় আক্রমণ পাল্টা আক্রমণে চললেও কেউ গোলের দেখা পায়নি।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দল। শুরুতেই গোলের সুযোগ পায় লাকাজেত। তবে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন ফরাসি এই তারকা। অবশেষে ম্যাচের ৬৩ মিনিটে গোলের দেখা পায় স্বাগতিক শিবির। ডি-বক্সে বাঁ দিক থেকে জোরালো শটে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার জ্যাক উইলশেয়ার।

চার মিনিট পরই সমতায় ফেরে চেলসি। বেলজিয়াম তারকা হ্যাজার্ডকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় সফরকারী দলটি। স্পট কিক থেকে বল জালে জড়ান এই মিডফিল্ডার।

ম্যাচের ৮৪ মিনিটে এগিয়ে যায় চেলসি। ডান দিক থেকে জাপ্পাকোস্তার পাস থেকে পাওয়া বল জালে জড়ান স্প্যানিশ ডিফেন্ডার মার্কোস আলোনসো। এ গোলে জয়ের আশা জেগেছিল চেলসির। তবে তা আর পূরণ হয়নি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে হেক্টোর বেল্লেরিনের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

০৪ জানুয়ারী, ২০১৮ ১০:৩৯ এ.ম