nagorikkantha

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং জানিয়েছেন, সাকিবের অভিজ্ঞতা কাজে লাগাতে চান তারা।

নতুন করে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে চারজনকে নেওয়া হয়েছে। সাকিব তাদের মধ্যে অন্যতম। গত অক্টোবরে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি ঘোষণা করলেও আগামী ৯ ও ১০ জানুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে বসবে তাদের প্রথম সভা। সভায় অংশ নিতে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব ঢাকা ছাড়বেন ৭ জানুয়ারি। এমসিসির পরবর্তী সভাটি হবে ৬ ও ৭ আগস্ট লর্ডসে।

সাকিবের সাথে বর্তমান কমিটিতে খেলা চালিয়ে যাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন শুধু নিউজিল্যান্ড প্রমীলা দলের অধিনায়ক সুইজ বেটস। এমসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন মাইক গ্যাটিং। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইক বিয়ারলির স্থলাভিষিক্ত হয়েছেন গ্যাটিং।

এমসিসির ক্রিকেট কমিটির নতুন চেয়ারম্যান মাইক গ্যাটিং সাকিব আল হাসানকে নিয়ে বলেছেন, ‘সাকিব প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে কমিটিতে যোগ দিচ্ছেন।বিশ্বব্যাপী আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে সব ফরম্যাটেই সাকিবের অভিজ্ঞতা অসাধারণ। আমরা তার অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।’

এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি:

মাইক গ্যাটিং (চেয়ারম্যান), ভিঞ্চ ভন ডার ভিজল, ব্রেন্ডন ম্যাককালাম, ইয়ান বিশপ, রমিজ রাজা, জন স্টিফেনসন, কুমার সাঙ্গাকারা, কুমার ধর্মাসেনা, সৌরভ গাঙ্গুলি, রড মার্শ, রিকি পন্টিং, সুইজ বেটস, টিম মে এবং সাকিব আল হাসান।

০৪ জানুয়ারী, ২০১৮ ১০:৫৯ এ.ম