nagorikkantha

প্রিমিয়ার লিগের জয়ের ধারা এফএ কাপেও ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠে ডার্বির বিপক্ষে ২-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছে মরিনহোর শিষ্যরা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে ম্যানইউ। গোলের সুযোগও পায় দলটি। তবে ম্যাচের পঞ্চম মিনিটে পগবার শট সহজেই ধরে ফেলেন গোলরক্ষক। পরের মিনিটেই গোল করার মত জায়গায় বল পেয়েও উড়িয়ে মারেন লিনগার্ড।

ম্যাচের নবম মিনিটে পগবার শট সাইটের জাল ঘেঁষে চলে গেলে হতাশা বাড়ে স্বাগতিকদের। ম্যাচের ১৯ মিনিটে সহজ সুযোগটি মিস করেন র‍্যাশফোর্ড। লিনগার্ডের কাছ থেকে ডি বক্সে বল পেয়েও জালে জড়াতে ব্যর্থ হন ইংলিশ এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর হুয়ান মাতার ফ্রি কিক ঝাপিয়ে পড়ে ঠেকান সফরকারী দলের গোলরক্ষক। প্রথমার্ধের শেষ সময়ে ডার্বি পাল্টা কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। বদলি হিসেবে মাঠে নামেন লুকাকু। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে সফরকারী দলকে। ম্যাচের ৭০ মিনিটে র‍্যাশফোর্ডের শট পোস্টে ফিরলে আবারও হতাশ হয় স্বাগতিকরা।

অবশেষে ম্যাচের ৮৪ মিনিটে গোলের দেখা পায় স্বাগতিকরা। লুকাকুর কাছ থেকে পাওয়া বল ডি বক্সের বাইরে থেকে জোড়াল শটে জালে জড়ান ইংলিশ এই মিডফিল্ডার। ম্যাচের শেষ মিনিটে মার্শিয়ালের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু। এদিকে দিনের অন্য ম্যাচে এভারটনকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল।

০৬ জানুয়ারী, ২০১৮ ১০:৪৭ এ.ম