nagorikkantha

ইতালির মিলানে সেন্ট্রাল জামে মসজিদ পরিচালিত মুসলিম একাডেমির বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি মিলান সেন্ট্রাল জামে মসজিদ কমপ্লেক্সে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউরোপে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশুদের মাঝে ইসলামি সংস্কৃতি ও কোরআন-সুন্না মোতাবেক জীবন যাপনে উৎসাহিত করতে প্রতি বছর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিলান মুসলিম সেন্ট্রাল একাডেমির সভাপতি সৈয়দ হোসাইন জসিম এবং পরিচালনা করেন শিক্ষক শাহালম ভূইয়া।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন একাডেমির প্রধান শিক্ষক মাওলানা গাউসুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক সংগঠন কাইমের সভাপতি ওমর জিব্রিল। পরে শিক্ষক হাফেজ-ক্বারী পেয়ার আলী, সরোয়ার জাকি, ফরহাদ জামিল, রিয়াজুল ইসলাম কাওছারসহ কমিউনিটির শীর্ষস্থানীয় নেতারা কৃতি শিক্ষার্থীদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন।

এ সময় প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক, কমিউনিটি নেতা এবং মিলান বাঙলা প্রেসক্লাবের সদস্যসহ লোম্বারদিয়ার রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন মুসলিম সেন্ট্রাল মসজিদের খতিব হাফেজ রবিউল হোসাইন ও ইমাম হাফেজ নাজমুল হোসাইন সুরুজ।