nagorikkantha

বলিউড অভিনেতা সাইফ আলী খান। রেস ফ্র্যাঞ্চাইজির আগের দুটি সিনেমায় অভিনয় করে দর্শক ও সমালোচকদের বেশ প্রশংসা অর্জন করেন। কিন্তু রেস-থ্রিতে থাকছেন না সাইফ।

সাইফ অভিনীত পরবর্তী সিনেমা কালাকান্দি। ১২ জানুয়ারি মুক্তি পাচ্ছে এটি। এ সিনেমার প্রচারণা নিয়েই ব্যস্ত এই অভিনেতা। এরই ধারাবাহিকতায় সম্প্রতি এক সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন তিনি। এ সময়রেস-থ্রি প্রসঙ্গে প্রশ্ন করা হয় তাকে।

সাইফ আলী খান বলেন, ‘প্রযোজক রমেশ তাওরানি আমাকে বলেছিল, এবার সম্পূর্ণ ভিন্ন গল্প নিয়ে আলাদা ধরণের সিনেমা তৈরি করবেন। আমাকে একটি চরিত্রের জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু সালমান খানকেই সবার কাছে ভালো লাগবে। তিনি দেশের সবচেয়ে বড় তারকা। আমাকে যে চরিত্রটি প্রস্তাব দেয়া হয়েছে তাতে টান অনুভব করিনি। তাই এটি বাদ দিয়ে অন্য সিনেমা করার সিদ্ধান্ত নিই।’

২০০৮ সালে মুক্তি পায় এ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা রেস। এতে অভিনয় করেন সাইফ আলী খান, অক্ষয় খান্না, বিপাশা বসু, ক্যাটরিনা কাইফ, অনিল কাপুর প্রমুখ। এরপর ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত রেস-টু সিনেমায় অভিনয় করেন-সাইফ আলী খান, জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোন, জ্যাকলিন ফার্নান্দেজ, অনিল কাপুর, আমিশা প্যাটেল। সিনেমা দুটি পরিচালনা করেন নির্মাতা জুটি আব্বাস-মাস্তান। তবে রেস-থ্রি পরিচালনা করছেন কোরিওগ্রাফার-নির্মাতা রেমো ডিসুজা।

১১ জানুয়ারী, ২০১৮ ১৩:৩৬ পি.এম