nagorikkantha

ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক আলমগীর। নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতা অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণও করেছেন।

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমার মহরত অনুষ্ঠান পার করেছেন আলমগীর। কখনো তার অভিনীত সিনেমার আবার কখনো তার নির্মিত সিনেমার। কিন্তু কখনই মহরত অনুষ্ঠানে উপস্থিত থাকেননি তিনি। আর কোনো কারণে থাকলেও ক্লাপস্টিক ওপেন করেননি। এখন পর্যন্ত তিনি এ ধারাবাহিকতা ধরে রেখেছেন।

সম্প্রতি তার পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ নামে চলচ্চিত্রের মহরতে নায়ক-নায়িকা ও অতিথিদের দিয়ে ক্লাপস্টিক ওপেন করান। গতকাল ‘নায়ক’ সিনেমার মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কিন্তু সেখানেও নায়ক-নায়িকাদের দিয়ে ক্লাপস্টিক ওপেন করিয়েছেন তিনি।

কী কারণে মহরত অনুষ্ঠানে ক্লাপস্টিক ওপেন করেন না আলমগীর এমন প্রশ্ন অনেকের মনেই ছিল। গতকাল ‘নায়ক’ সিনেমার মহরতে তার কারণ জানিয়েছেন এই চিত্রনায়ক।

আলমগীর বলেন, ‘আমি আমার ক্যারিয়ারের শুরু থেকেই সিনেমার মহরতে অংশ নেই না। আর কখনো উপস্থিত থাকলেও ক্লাপস্টিক ওপেন করি না। এটা আমি দীর্ঘদিন ধরেই করে আসছি। আর এখনো ক্লাপস্টিক ওপেন করতে চাই না। আমি এটাই মেনে আসছি।’

গতকাল বুধবার বিএফডিসির ৪ নং ফ্লোরে মহরতের মধ্য দিয়ে ‘নায়ক’ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। সিনেমাটি নির্মাণ করবেন ঢাকাই চলচ্চিত্রের যুগল নির্মাতা ইস্পাহানী-আরিফ জাহান। এ সিনেমায় জুটি বেঁধেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও নবাগত অধরা খান। যাদুরকাঠি মিডিয়া প্রযোজিত এই সিনেমায় আরো অভিনয় করছেন মৌসুমী, অমিত হাসানসহ অনেকে।

১১ জানুয়ারী, ২০১৮ ১৫:১৬ পি.এম