nagorikkantha

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে বিএনপির প্রার্থী কে হচ্ছেন, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আজ রাতে।

সিদ্ধান্ত নিতে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন দলের প্রধান খালেদা জিয়া। শনিবার রাত সাড়ে ৮টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি নির্বাচন হবে। গত মঙ্গলবার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আনিসুল হক। আর কারচুপির অভিযোগ তুলে মাঝপথে নির্বাচন থেকে সরে যান বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল।

প্রায় দুই বছর মেয়রের দায়িত্ব পালনের মধ্যেই চলতি বছর জুলাইয়ে যুক্তরাজ্যে গিয়ে হাসপাতালে ভর্তি হন সেরিব্রাল ভাস্কুলাইটিসে আক্রান্ত আনিসুল। চিকিৎসাধীন অবস্থায় ৩০ নভেম্বর তার মৃত্যু হয়।

তার প্রয়াণে শূন্য হওয়া সিটিতে ভোটে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্তকরণের বিষয়ে প্রকাশ্যে কিছু না বললেও দলের ভেতরের খবর পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলামকে কাজ শুরু করতে বলেছেন দলের সভানেত্রী শেখ হাসিনা। এদিকে বিএনপিও একইভাবে প্রার্থী চূড়ান্ত হয়নি বলছে। যদিও দলের মধ্যে জোর আলোচনা রয়েছে তাবিথ আউয়ালই পেতে যাচ্ছেন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট।

১৩ জানুয়ারী, ২০১৮ ১০:৫৫ এ.ম