nagorikkantha

গোপালগঞ্জে ল‌রি চাপায় বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থী চম্পা মণ্ডল (১৯) নিহত হয়েছেন। ঘটনার প্রতিবাদে এক ঘণ্টা গোপালগঞ্জ-টুঙ্গীপাড়া সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

শ‌নিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার ঘোনাপাড়ায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত চম্পা মণ্ডল বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের মার্কে‌টিং বিভা‌গের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও খুলনা জেলার দাকোপ উপজেলার ডালিয়াখালী গ্রামের সুদেব মণ্ডলের মেয়ে ছিলেন।

গোপালগঞ্জ সদর থানার প‌রিদশর্ক (তদন্ত) গোলাম ফারুক জানান, সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় কেনাকাটা করতে গিয়েছিলেন চম্পা মণ্ডল। কেনাকাটা শেষে বিশ্ববিদ্যালয় এলাকার মেসে ফেরার সময় ঢাকা-খুলনা মহাসড়‌ক পার হতে গেলে দ্রুতগামী এক‌টি মা‌টি বহনকারী ল‌রি তাকে চাপা দিলে মারাত্মক আহত হন। পরে তাকে এলাকাবাসী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহাবুবুল আলম জানান, এ ঘটনার খবর বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী হাসপাতালে ভিড় করেন। তাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তারা উত্তেজিত হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে গোপালগঞ্জ-টুঙ্গীপাড়া সড়ক এক ঘণ্টা অবোরোধ করে রাখেন। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রোববার এক দিনের শোক কর্মসূচি ঘোষণা করে পরিস্থিতি শান্ত করেন।

১৪ জানুয়ারী, ২০১৮ ১০:৪৪ এ.ম