nagorikkantha

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। বিশ্বে যখন অস্থিরতা, সেই সময় আমাদের মাতৃভুমি অনেক শান্ত ও নিরাপদ রয়েছে। পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের জিডি কেন নেওয়া হয়নি সে বিষয়টিও খতিয়ে দেখা হবে।

রোববার দুপুরে সচিবালয়ের ডিজিটাল অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম এবং ওয়াচ টাওয়ার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ভাল জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরোপুরি সক্ষম। দেখুন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশপাশে জঙ্গিরা যাওয়া মাত্রই আমরা তাদের ধরে ফেলেছি। দুএকদিন আগে গিয়ে সেখানে তারা আস্তানা করে। আমরা তাদের কোন রকম সুযোগ দেইনি। অভিযানে জঙ্গি আস্তানা গুড়িয়ে দিয়েছি। আর সেটা সম্ভব হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্ষমতার জন্যই।’

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশংসা করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘তারা দেশের নিরাপত্তা বিধানে ভালভাবেই কাজ করছে। তারা খুবই দক্ষ। আমাদের গোয়েন্দারা সব সময় সতর্ক ও তৎপর। তাছাড়া দেশের মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ চায় না। যেখানেই জঙ্গিবাদ ও সন্ত্রসাবাদে সন্দেহ হয়েছে, সাধারণ মানুষ সঙ্গে সঙ্গেই গোয়েন্দা সংস্থাকে জানাচ্ছেন। আমরাও তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। সবকিছু মিলিয়ে আমরা মনে করি, সারা বিশ্বে অস্থিরতা থাকলেও এই সময়ে বাংলাদেশ অনেক বেশি শান্ত ও নিরাপদ রয়েছে।

‘সরকারের পাশাপাশি বাংলাদেশের মানুষ তো বটেই, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে জঙ্গি দমনে কাজ করছে। এজন্য আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, দেশের আইনশৃঙ্খলা পুরোপুরি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে,’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে দুই সাংবাদিককের সাধারণ ডায়েরি (জিডি) নেওয়া হয়নি, কেন জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘জিডি কেন নেয়নি- আমরা সেটা খতিয়ে দেখব।’

তিনি আরো বলেন, ‘আমার কাছে তিনি (হুমকির শিকার এক সাংবাদিক) এসেছিলেন। তিনি তার অসহায়ত্বের কথা জানিয়ে বলছিলেন, হুমকি দেওয়া হয়েছে। আমি বললাম, আপনি একজন নাগরিক হিসেবে জিডি করতে পারেন। এখনই গিয়ে জিডি করুন, এটা আপনার নাগরিক অধিকার।’

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা সুরক্ষা বিভাগের সচিব মো. ফরিদ উদ্দিন আহম্মদ ও ঊর্ধ্বতন কর্মকর্তারা ‍উপস্থিত ছিলেন।

১৪ জানুয়ারী, ২০১৮ ১৪:৫৮ পি.এম