nagorikkantha

বাগেরহাটে উন্নয়ন মেলায় শ্রেষ্ঠ স্টলের প্রথম পুরস্কার পেয়েছে বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি।

ড্রোন, থ্রি-ডি প্রিন্টার, বিমান বহনকারী জাহাজ, অত্যাধুনিক যুদ্ধ জাহাজ ও সমুদ্রের তেল শোধনের জাহাজের মডেল –এসব ছিল এ স্টলের প্রধান আকর্ষন।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ দ্বিতীয় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তৃতীয় পুরস্কার পেয়েছে । তবে মেলায় আরও যারা অংশগ্রহণ করেছেন তাদেরকেও বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

শনিবার রাতে শহরের শালতলাস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ মেলা সমাপ্ত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মীর শওকত আলী বাদশা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের উপ সচিব কাজী আবেদ হোসেন, স্থানীয় সরকার শাখা বাগেরহাটের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোহাম্মদ মামুন-উল-হাসান।

সমাপ্তি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শাহিন হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বাগেরহাটের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আফতাব উদ্দিন, সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক কৃষিবিদ আফতাব হোসেন আনিসুজ্জামান মাসুদ, সহকারী কমিশনার এএইচ ইরফান উদ্দিন আহমেদ, হিমাদ্রী খিসা, মোঃ কামরুল হাসান।

১৪ জানুয়ারী, ২০১৮ ১৬:০৮ পি.এম