nagorikkantha

আগেরদিন লিভারপুলের কাছে ম্যানচেস্টার সিটি হেরে যাওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান কমিয়ে আনার। আর সেই সুযোগটি ভালোভাবেই কাজে লাগাল ইউনাইটেড। ঘরের মাঠে স্টোকসিটিকে ৩-০ গোলে হারিয়েছে মরিনহোর শিষ্যরা।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে স্টোক সিটিকে চেপে ধরে ম্যানচেস্টার ইউনাইটেড। গোলও পেয়ে যায় বেশ দ্রুত। মাত্র ৯ মিনিটেই পল পগবার বাড়ানো বলে দলকে এগিয়ে দেন অ্যান্তনিও ভ্যালেন্সিয়া।

ম্যাচের ১৬ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল সফরকারী দলটি। তবে স্টেফেন অ্যায়ারল্যান্ড বল জালে জড়াতে ব্যর্থ হন। ম্যাচের ২১ মিনিটে গোলের আরও একটি সহজ সুযোগ নষ্ট করেন অ্যায়ারল্যান্ড। উল্টো ম্যাচের ৩৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্শাল। পগবার বাড়ানো বলে ডি বক্সের বাইরে থেকে জোড়াল শটে জালে জড়ান ফরাসি এই তারকা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ইউনাইটেড। শুরুতেই মার্শাল গোলরক্ষককে একা পেয়েও শজ সুযোগ নষ্ট করেন। ম্যাচের ৭২ মিনিটে গোলের দেখা পান লুকাকু। মার্শালের বাড়ানো বলে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান বেলজিয়ামের এই স্ট্রাইকার। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই ওল্ড ট্র্যাফোর্ড থেকে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ে ২৩ ম্যাচ শেষে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫০। সমান ম্যাচে সিটিজেনদের সংগ্রহ ৬২।