nagorikkantha

ভারতীয় অভিনেত্রী রাইমা সেন। তার আরেক পরিচয় তিনি মহানায়িকা সুচিত্রা সেনের নাতনি। ১৯৯৯ সালে বলিউডের ‘গডমাদার’ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন। তারকা পরিবারের সন্তান হলেও রূপ আর অভিনয় গুণে নিজেকে প্রমাণ করেছেন এই অভিনেত্রী। উপহার দিয়েছেন বেশ কিছু হিন্দি ও বাংলা ভাষার দর্শকপ্রিয় সিনেমা।

অভিনয় তার পেশা হলেও একাধারে শুধু সিনেমায় অভিনয় করতে হবে এমন তত্ত্বে বিশ্বাসী নন রাইমা। তার মা অভিনেত্রী মুন মুন সেনও বিষয়টি সমর্থন করে বলেছেন, ‘এত সিনেমা করো না। ঘুরে বেড়াও। আরাম করো।’ রাইমাও ব্যক্তিগত জীবনে ঘুরে বেড়াতে পছন্দ করেন। এমনকি মাঝে মাঝে ‘উধাও’ হওয়ার স্বভাবও নাকি তার রয়েছে।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেন রাইমা। এ সময় তার উধাও হওয়া প্রসঙ্গে জানতে চাইলে রাইমা বলেন, ‘বেড়াতে যাই এটা সকলকে বলে যেতে হবে নাকি! আমি শুধু সিনেমা করার জন্য বাঁচি না। সিনেমায় কাজ পাওয়ার জন্য পার্টিতেও যাই না। আমি বিশ্বাস করি, সিনেমায় ভালো কাজ করলে পরের সিনেমায় ডাক পাব। নিজের টার্মে বাঁচি। কোনো কিছুর জন্য আশা করে সেই মতো বাঁচি না।’

গত ১৯ জানুয়ারি রাইমা অভিনীত বলিউড সিনেমা ‘ভদকা ডায়েরিজ’ মুক্তি পেয়েছে। খুব শিগগির বলিউডের আরেকটি সিনেমায় কাজ করবেন তিনি। এদিকে এ অভিনেত্রীর টলিউড সিনেমা ‘শুভ নববর্ষ’ আগামী ২৩ ফেব্রুয়ারি মুক্তি পাবে। এছাড়া চূর্ণী গাঙ্গুলির ‘তারিখ’ সিনেমাতেও রাইমার অভিনয়ের কথা রয়েছে।