nagorikkantha

বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি সালমান খান ও জ্যাকলিন ফার্নান্দেজ। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কিক সিনেমায় জুটি বেঁধে দর্শক-সমালোচকদের প্রশংসার পাশাপাশি তারা পেয়েছিলেন বক্স অফিস সাফল্য। এরপর সিনেমাটির সিক্যুয়েল কিক-টু নির্মাণের ঘোষণা দেন নির্মাতারা।

সম্প্রতি এ ব্যাপারে একটি আনুষ্ঠানিক ঘোষণায় নির্মাতারা জানিয়েছেন, ২০১৯ সালে বড়দিন উপলক্ষে মুক্তি পাবে কিক-টু। এতে প্রধান চরিত্রে থাকবেন সালমান খান। কিন্তু এতে এই অভিনেতার বিপরীতে কে অভিনয় করবেন তা উল্লেখ করা হয়নি। শোনা যাচ্ছে, কিক সিক্যুয়েলে থাকছেন না জ্যাকলিন। সালমানের সঙ্গে এবার নতুন কাউকে নিচ্ছেন নির্মাতারা। একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এ প্রসঙ্গে সূত্রটি সংবাদমাধ্যমে বলেন, ‘জ্যাকলিন কিক-টু সিনেমায় থাকছেন না। তবে কোনো মনোমালিন্যের জন্য নয় বরং গল্পের ভিন্নতার কারণেই তাকে নেয়া হচ্ছে না। কিক সিনেমাতেই জ্যাকলিনের ভূমিকা শেষ হয়ে গেছে। কিক-টু’র গল্প ও চরিত্রগুলো সম্পূর্ণ নতুন, এ জন্য সাজিদ নাদিয়াদওয়ালা ও তার টিম নায়িকা হিসেবে নতুন কাউকে খুঁজছেন। তারা কয়েকটি নাম বাছাই করেছেন। খুব শিগগির এ ব্যাপারে ঘোষণা দেয়া হবে।’ এদিকে চলতি বছরের মাঝামাঝিতে কিক-টু সিনেমার শুটিং শুরু হবে বলে জানা গেছে।

কিক সিনেমাটি প্রযোজনা ও পরিচালনা করেছিলেন সাজিদ নাদিয়াদওয়ালা। সালমান-জ্যাকলিন ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছিলেন-রণদীপ হুদা, নওয়াজউদ্দিন সিদ্দিকী, মিঠুন চক্রবর্তী, অর্চনা পুরন সিং প্রমুখ।

কিক-টু সিনেমায় দেখা না গেলে রেস-থ্রি সিনেমায় জুটি বাঁধছেন সালমান-জ্যাকলিন। রেমো ডিসুজা পরিচালিত এ সিনেমাটি মুক্তি পাবে আগামী ঈদুল ফিতরে। এতে আরো অভিনয় করছেন ববি দেওল, অনিল কাপুর, ডেইজি শাহ প্রমুখ।