nagorikkantha

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরও এক উপদেষ্টা পদত্যাগ করেছেনর আরও এক উপদেষ্টা পদত্যাগ করেছেন। সাবেক স্ত্রীকে নির্যাতনের অভিযোগ ওঠার পরই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডেভিড সোরেনসন। খবর বিবিসি।

বক্তৃতা লেখক ডেভিড সোরেনসেন তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তার সাবেক স্ত্রী অভিযোগ তুলেছেন যে, তিনি খুবই সহিংস আচরণ এবং মানসিক নির্যাতন করতেন।

ডেভিড সোরেনসেনের এই পদত্যাগের ঘোষণা এমন সময় এলো যখন মাত্র গত সপ্তাহ আগেই সাবেক দুই স্ত্রীকে নির্যাতন করার অভিযোগ ওঠায় হোয়াইট হাউসের দায়িত্ব ছাড়েন সেক্রেটারি অব স্টাফ রব পোর্টার। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন রব পোর্টার।

মাত্র এক সপ্তাহের ব্যবধানেই হোয়াইট হাউসের দুই কর্মকর্তা পদত্যাগ করলেন। এই ঘটনা হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলির ওপর বেশ চাপ পড়ছে। কারণ তার ডেপুটি কর্মকর্তাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তিনি আগে থেকেই জানতেন বলে সমালোচনা হচ্ছে।

সেক্রেটারি অব স্টাফ তার সাবেক দুই স্ত্রীকে নির্যাতন করেছিলেন এমন অভিযোগের মধ্যেই মঙ্গলবার জন কেলি ৪০ বছর বয়সী রব পোর্টারের ভূয়সী প্রশংসা করেন। অথচ সে সময়ই পোর্টারের নির্যাতনে চোখ কাল হয়ে যাওয়া তার সাবেক এক স্ত্রীর ছবি গণমাধ্যমগুলোতে প্রকাশ পেয়েছে। কিন্তু পোর্টার এসব অভিযোগ অস্বীকার করেছেন।