nagorikkanthanagorikkantha

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রোনালদোর পর্তুগাল। আর এ ম্যাচে জিতলেই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত হবে বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের। সুইজারল্যান্ডের বিপক্ষে পর্তুগালের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। আর ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২।

ইউরোপ থেকে রাশিয়া বিশ্বকাপে অংশ নেবে ১৪ টি দল। স্বাগতিক হওয়ায় রাশিয়ার বিশ্বকাপ খেলা নিশ্চিত হয়েছে অনেক আগেই। স্বাগতিকদের সঙ্গে এরই মধ্যে বেলজিয়াম, জার্মানি, স্পেন, ইংল্যান্ড, পোল্যান্ড, আইসল্যান্ড ও সার্বিয়া গ্রুপের শীর্ষ দল হয়ে রাশিয়ায় যাওয়ার টিকিট নিশ্চিত করেছে।

ফেভারিট হিসেবে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা ভালোই আছে। তবে সে জন্য ঘরের মাঠে শেষ ম্যাচে গ্রুপের শীর্ষ দল সুইজারল্যান্ডকে হারাতে হবে।

তবে সরাসরি যদি নাও যেতে পারে, তাহলেও বিশ্বকাপ স্বপ্ন বেঁচে থাকবে রোনালদোদের। অ্যান্ডোরেকে বিপক্ষে ২-০ গোলের জয়ে প্লে অফ নিশ্চিত করায় সেরা ৮ রানার্স আপের এক দল হয়ে বিশ্ব মঞ্চে যাওয়ার সুযোগ থাকবে তাদের। ৯ গ্রুপের সেরা ৮ রানার্স আপ একে অন্যের মুখোমুখি হবে দ্বিতীয় রাউন্ডে। শেষ চার দল নিশ্চিত হবে এই পর্বের দুই লেগের লড়াই শেষে।

১০ অক্টোবর, ২০১৭ ১১:০৩ এ.ম